নীড় পাতা / ব্রেকিং / ৪০০০তম পাড়াকেন্দ্র উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

৪০০০তম পাড়াকেন্দ্র উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

পার্বত্য চট্টগ্রামে ৪০০০তম পাড়াকেন্দ্রের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার রাঙামাটির কাপ্তাই উপজেলার চন্দ্রঘোনা ইউনিয়নের মিতিঙ্গাছড়ি গ্রামে নবনির্মিত ভবনে এই পাড়াকেন্দ্র উদ্বোধন করা হয়। ইউনিসেফের সহযোগিতায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে সমন্বিত সমাজ উন্নয়ন প্রকল্পের(আইসিডিপি) আওতায় ৪০০০ তম এই পাড়াকেন্দ্র উদ্বোধন করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকার সোনারগাঁও থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে পাড়াকেন্দ্রের উদ্বোধন ঘোষণা করা হয়। এসময় মিতিঙ্গাছড়ি গ্রামের পাড়া কেন্দ্রে উপস্থিত ছিলেন সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার, সংসদ সদস্য ঊষাতন তালুকদার, সংরক্ষিত মহিলা সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, জেলা প্রশাসক মো. মানজারুল মান্নান, আইসিডিপির প্রকল্প পরিচালক মোহাম্মদ ইয়াছিনসহ অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

প্রধানমন্ত্রী বলেন, সমতলের ন্যায় পাহাড়ের মানুষকে ভূমি স্থায়ী মালিকানা দেয়া হবে। পাহাড়ের উন্নয়নে একমাত্র আওয়ামীলীগ সরকারই কাজ করেছে উল্লেখ করে তিনি বলেন, শান্তি চুক্তি আমরাই করেছি, আর চুক্তি আমরাই বাস্তবায়ন করবো।

এসময় স্থানীয় নেতৃবৃন্দ প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বলেন, অনগ্রসর পার্বত্যাঞ্চলকে এগিয়ে নেয়ার জন্য শেখ হাসিনা সরকারের অবদান অতুলনীয়।

আরো দেখুন

ক্যাম্পাসবার্তার সম্মাননা প্রদান বিধান চন্দ্র বড়ুয়াকে

রাঙামাটি সরকারি কলেজের বিদায়ি উপাধ্যক্ষ প্রফেসর বিধান চন্দ্র বড়ুয়া সরকারি চাকরি থেকে অবসর গ্রহণে বিদায়ী …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

1 × three =