১৩ হাজার মানুষকে ‘বাঁশ’ দিবে উন্নয়ন বোর্ড


বান্দরবান প্রতিনিধি প্রকাশের সময়: জুন 30, 2018

১৩ হাজার মানুষকে ‘বাঁশ’ দিবে উন্নয়ন বোর্ড

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের উদ্যোগে বান্দরবানে অনগ্রসর জনগোষ্ঠির মাঝে উন্নত জাতের বাঁশের চারা বিতরণ করা হয়েছে। শনিবার সকালে প্রধান অতিথি হিসাবে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশেসিং এমপি আনুষ্ঠানিকভাবে চারাগুলো বিতরণ করেন।
এসময় অন্যদের মধ্যে পাবত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য-অর্থ এবং প্রকল্প পরিচালক মো: শাইনুল ইসলাম, বান্দরবানের জেলা প্রশাসক মো.আসলাম হোসেন, পাবত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ডের যুগ্ন সচিব মো.হারুন-উর রশিদ, পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার, পাবত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বান্দরবানের প্রকল্প পরিচালক মো. আবদুল আজিজ, বান্দরবানের নির্বাহী প্রকৌশলী ইয়াছির আরাফাত প্রমুখ উপস্থিত ছিলেন।
নির্বাহী প্রকৌশলী ইয়াছির আরাফাত জানিয়েছেন, তালিকাভুক্ত তিন পার্বত্য জেলার ১৩ হাজার চাষীদের মাঝে ২২৫টি করে মোট ২৮ লাখ ৬০ হাজারটি বিভিন্ন প্রজাতির উন্নত বাঁশের চারা বিতরণ করা হবে। প্রাথমিকভাবে নির্বাচিত ৪ হাজার ২২০টি পরিবারের মাঝে বাঁশের চারা বিতরণ করা হয়েছে। পর্যায়ক্রমে অন্যদের মাঝেও প্রকল্প মেয়াদের মধ্যেই সমভাবে সুবিধাদি প্রদান’সহ বাঁশের চারা বিতরণ করা হবে। অপরদিকে জেলার ১৪টি কৃষক সমবায় সমিতি এবং মহিলা সমবায় সমিতির নেতৃবৃন্দের মাঝে ১৪টি ধান মাড়াই কল, সদর উপজেলার ফারুকমুন পাড়ায় কমিউনিটি সেন্টারের জন্য একটি টেলিভিশন এবং নিওগুলশান গীতা পাঠশালার জন্য ল্যাপটপ’সহ মাল্টিমিডিয়া প্রজেক্টর বিতরণ করা হয়েছে।
অনুষ্ঠানে প্রধান অতিথি পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেন, এ সরকারের আমলে পার্বত্যাঞ্চলে ব্যাপক উন্নয়ন হয়েছে। অনেক উন্নয়ন কর্মকান্ড এখনো চলমান রয়েছে। সরকারের আন্তরিকতার কারণে আজ পাহাড়ের নারীরা এগিয়ে যাচ্ছে। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে পাহাড়ের মানুষ সুফল পাচ্ছে। তবে সরকারের সকল প্রকল্পের সুফল আমাদের পেতে হলে আমাদের অবশ্যই সরকারের পক্ষ থেকে প্রাপ্ত সকল সম্পদের সুষ্ঠ ব্যবহার নিশ্চিত করতে হবে। নিজের ভাগ্যের উন্নয়নে নিজকেই সচেতন হতে হবে।

সংবাদটি শেয়ার করুন

Top advertise


এই সংবাদটিতে আপনার মতামত প্রকাশ করুন

avatar
  Subscribe  
newest oldest most voted
Notify of
Laheru Chakma
Guest

Balo bod

Md Rakib Hossain
Guest

নিউজের হেডিং মাথার উপর দিয়া গেল 😀

Mongchai Marma
Guest

ওমারে বাশদিবেন।?