নীড় পাতা / পাহাড়ের সংবাদ / খাগড়াছড়ি / সোমবার খাগড়াছড়িতে সকাল সন্ধ্যা সড়ক অবরোধ ঘোষণা

সোমবার খাগড়াছড়িতে সকাল সন্ধ্যা সড়ক অবরোধ ঘোষণা

খাগড়াছড়িতে অপহৃত বিএনপি নেতা চাইথুই মারমাকে উদ্ধার ও ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট ইউপিডিএফ’কে নিষিদ্ধের দাবিতে সাংবাদিক সম্মেলন করেছে জেলা বিএনপি। শনিবার খাগড়াছড়ি প্রেস ক্লাব হলরুমে চাইথুই মারমাকে উদ্ধার ও ইউপিডিএফ-কে নিষিদ্ধের দাবিতে এই সাংবাদিক সম্মেলনের আয়োজন করে জেলা বিএনপি।

সাংবাদিক সম্মেলন থেকে বক্তারা বলেন, রামগড় উপজেলার পাতাছড়া ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি চাইথুই মারমা-কে গেলো ৪ মার্চ অপহরণ করে ইউপিডিএফ’র প্রসিত বিকাশ খীসা নেতৃত্বাধীন সন্ত্রাসীরা। অপহৃত এ বিএনপির নেতার সন্ধানে আগামি সোমবার জেলায় সকাল সন্ধ্যা সড়ক অবরোধ কর্মসূচি পালন করা হবে। একইসাথে আগামি ৪৮ ঘন্টার মধ্যে মুক্তি না দিলে আগামিতে আরো কঠোর কর্মসূচি পালনেরও হুঁশিয়ারি দিয়েছেন বিএনপি নেতারা।

এতে লিখিত বক্তব্য পাঠ করেন, খাগড়াছড়ি জেলা বিএনপির সহ-সভাপতি আবু ইউসুফ চৌধুরী। লিখিত বক্তব্যে বলা হয়, পাহাড়ে খুন, গুম,অপহরণ, মুক্তিপণ আদায় ও অব্যাহত চাঁদাবাজি নিত্য দিনের ঘটনা হয়ে দাঁড়িয়েছে। কারো কোন নিরাপত্তা নেই। পার্বত্য চট্টগ্রাম চুক্তির পর পাহাড়ে কয়েকটি সন্ত্রাসী সংগঠনের হাতে বহু মানুষ প্রাণ হারিয়েছে। অনেক মায়ের বুক খালি হয়েছে। সন্ত্রাসী সংগঠনগুলোর কাছ থেকে পাহাড়ের শান্তিপ্রিয় পাহাড়ি-বাঙালী কেউই রেহাই পাচ্ছে না। এ অঞ্চলের স্বাধীনতা ও সার্বভৌমত্ব আজ হুমকির মুখে।

অবিলম্বে পার্বত্য অঞ্চল থেকে অবৈধ অস্ত্র উদ্ধার ও সন্ত্রাসীদের আইনের আওতায় আনার মাধ্যমে এখানকার সকল মানুষের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানান বিএনপি নেতারা।

এসময় উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি প্রবীণ চন্দ্র চাকমা, ক্ষেত্র মোহন রোয়াজা, কংচাইরী চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আব্দুর রব রাজা, খনি রঞ্জন ত্রিপুরা ও যুগ্ম সাধারণ সম্পাদক এড: মালেক মিন্টু প্রমুখ।

এর আগে গেলো শুক্রবার বিএনপি নেতা ও মারমা ঐক্য পরিষদের জেলা শাখার আইন বিষয়ক সম্পাদক চাইথুই মারমা অপহরণের ঘটনায় ইউপিডিএফ’র প্রসিত বিকাশ খীসা সমর্থিত গ্রুপের সন্ত্রাসীরা জড়িত দাবি করে এর প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ হয়েছে।

সচেতন পার্বত্যবাসীর ব্যানারে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে কয়েক’শ পাহাড়ি নারী-পুরুষ ও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতারা অংশ নেয়।

সমাবেশ থেকে অপহৃত চাইথুই মারমাকে ৪৮ ঘন্টার মধ্যে মুক্তি না দিলে আগামি সোমবার (১২ মার্চ) খাগড়াছড়ি জেলায় সকাল সন্ধ্যা সড়ক অবরোধ পালনের কর্মসূচি ঘোষণা দিয়েছে সচেতন পার্বত্যবাসী।

ঘোষিত সড়ক অবরোধ কর্মসূচিতে কর্মসূচিতে জেলা বিএনপি পূর্ণ সমর্থন দিয়ে জেলাবাসীর সর্বাত্মক সহযোগিতা কামনা করা হয় সাংবাদিক সম্মেলন থেকে।

আরো দেখুন

রাঙামাটি শহরে আওয়ামীলীগ-বিএনপি সংঘর্ষে আহত ৮

পার্বত্য শহর রাঙামাটিতে নির্বাচনী পথসভাকে কেন্দ্র করে আওয়ামীলীগ ও বিএনপির কর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

4 × two =