নীড় পাতা / ব্রেকিং / সেই চালক নেতা আবু’র সদস্যপদ স্থগিত

সেই চালক নেতা আবু’র সদস্যপদ স্থগিত

দৈনিক পার্বত্য চট্টগ্রাম ও পাহাড়টোয়েন্টিফোর ডট কম’র সম্পাদক ফজলে এলাহীর ছবি নিয়ে ‘অশ্লীল ও কুরুচিপূর্ণ’ প্রচারণার সাথে জড়িত রাঙামাটি অটোরিক্সা চালক সমিতির কার্যকরি কমিটির সদস্য আবুল কাশেম আবু’র সদস্য পদ স্থগিত করেছে সংগঠনটি।

মঙ্গলবার বিকালে ইমেইলে সংগঠনটির সাধারন সম্পাদক শহীদুজ্জামান রোমানের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘রাঙামাটি জেলা অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের কার্যকরি সদস্য মোঃ আবুল কাশেম (আবু) কর্তৃক প্রদর্শিত একজন সংবাদকর্মীর ছবি প্রদর্শন পূর্বক গাড়িতে না তোলার বিষয়ে কার্য নির্বাহী পরিষদের সিদ্ধান্ত বলে, মর্মে যে বক্তব্য প্রদান করিয়াছেন তাহা সত্য নহে। উল্লেখ্য যে, এই ধরনের কোন সাংগঠনিক সিদ্ধান্ত কার্য নির্বাহী কমিটি গ্রহণ করেন নাই। আবুল কাশেম (আবু) ভূল ও অসত্য তথ্য দিয়ে যে পদক্ষেপটি নিয়াছেন তাহা একমাত্র তাহার ব্যক্তিগত সিদ্ধান্ত। ভুল ও অসত্য তথ্য দিয়ে সংগঠনের ভাবমূর্তি ক্ষুন্ন করায় কার্যকরি সদস্য জনাব মোঃ আবুল কাশেম (আবু) এর বিরুদ্ধে সমিতির গঠনতন্ত্রের ধারা মূলে অদ্য ১৭/০৪/২০১৮ইং কার্য নির্বাহী কমিটির জরুরী সভার সিদ্ধান্ত মোতাবেক নির্বাচিত কার্যকরি সদস্য মোঃ আবুল কাশেম (আবু) এর সদস্য পদ স্থগিত করা হইল।’

এদিকে উস্কানিমূলক কার্যক্রমের অভিযোগ আবুল কাশেম আবুর বিরুদ্ধে রাঙামাটির কোতয়ালি থানায় সাধারন ডায়রি করেছেন দৈনিক পার্বত্য চট্টগ্রাম সম্পাদক ফজলে এলাহী। থানায় দেয়া লিখিত অভিযোগে তিনি বলেন, প্রকাশ্যে শহরের প্রাণকেন্দ্রে ছবি প্রদর্শন করে যে অনৈতিক অপপ্রচার করা হয়েছে,তা ভীষণ অবমাননাকর ও ভীতিজনক।’ এই ধরণের উস্কানিদাতা ও এর নেপথ্যে থাকা কূশীলবদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেয়ার জন্য অনুরোধ জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত, গত সোমবার সকাল ১০ টা থেকে দুপুর ১ টা অবধি রাঙামাটি শহরের প্রাণকেন্দ্র বনরূপায় অটোরিক্সা চালক সমিতির কার্যকরি কমিটির সদস্য আবুল কাশেম আবু দৈনিক পার্বত্য চট্টগ্রাম সম্পাদক ফজলে এলাহীর একটি বড় ছবি প্রিন্ট করে চালকদের দেখিয়ে তার বিরুদ্ধে উস্কানিমূলক নানান অভিযোগ তুলে তাকে গাড়ীতে না তুলতে সমিতির নির্দেশনার কথা জানান। ফজলে এলাহী বিষয়টি তাৎক্ষনিকভাবে জেলা প্রশাসক,পুলিশ সুপার,অটোরিক্সা চালক সমিতির সভাপতি পরেশ মজুমদারসহ সংশ্লিষ্টদের অবহিত করেন। এ সংক্রান্ত একটি ভিডিও ফেসবুকে শেয়ার করার পর এনিয়ে তীব্র নিন্দা ও ক্ষোভ জানান বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। এই ঘটনার ২৪ ঘন্টার মধ্যে দ্রুত কার্যকরি কমিটির সভা করে আবুল কাসেম আবুকে সংগঠন থেকে বহিষ্কার করলো সংগঠনটি।

আরো দেখুন

পাহাড়ে রাজনৈতিক দলের কর্মসূচিতে স্কুল শিক্ষার্থীদের ব্যবহার না করার আহ্বান

‘পাহাড়ে আঞ্চলিক রাজনৈতিক দলের সংঘাতপূর্ণ অবস্থার কারণে একের পর এক হত্যার ঘটনা ঘটছে। প্রতিদিনই পড়ছে …

One comment

  1. আবু সমিতির সুনাম নষ্ট করেছেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

11 − 9 =