মহালছড়িতে সম্প্রীতি সম্মেলনে রিজিয়ন অধিনায়ক

‘সাধারণ মানুষকে জিম্মি করে রাজনীতি করা যাবে না’


খাগড়াছড়ি প্রতিনিধি প্রকাশের সময়: জুলাই 8, 2018

‘সাধারণ মানুষকে জিম্মি করে রাজনীতি করা যাবে না’

‘যারা সাধারণ মানুষকে জিম্মি করে যারা রাজনীতি করার চেষ্টা করছে তাদের ছাড় দেয়া হবে না। মানুষকে জিম্মি করে রাজনীতি করা যাবে না। সাধারণ পাহাড়িদের ভুল বুঝিয়ে স্বার্থান্বেষী মহল সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চেষ্টা করছে’- এমন কথা জানিয়েছেন খাগড়াছড়ি সেনা রিজিয়নের অধিনায়ক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল মোতালেব সাজ্জাদ মাহমুদ। রোববার সকালে খাগড়াছড়ির মহালছড়ি উপজেলা টাউন হল মিলনায়তনে মহালছড়ি সেনা জোন আয়োজিত সম্প্রীতি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা জানান।

বাংলাদেশের মূলধারার উন্নয়ন অগ্রগতির সাথে পার্বত্য চট্টগ্রামের উন্নয়নের ধারা এগিয়ে নিতে সাম্প্রদায়িক সম্প্রীতি ও সহাবস্থান গড়ে তুলতে যার যার অবস্থান থেকে এগিয়ে আসার আহ্বান জানান বক্তারা।

মহালছড়ি সেনা জোনের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মুহাম্মদ মোসতাক আহমদের সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য রাখেন মহালছড়ি এপিবিএন ব্যাটলিয়নের পুলিশ সুপার মাহবুব হাসান, উপজেলা পরিষদ চেয়ারম্যান বিমল কান্তি চাকমা, পার্বত্য জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান রুইথই কার্বারি ও বৌদ্ধ ধর্মীয় গুরু জহনা ভিক্ষুসহ অন্যান্যরা। এসময় উর্ধ্বতন সেনা কর্মকর্তা, হেডম্যান কার্বারি, জনপ্রতিনিধি ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সম্মেলন শেষে আঞ্চলিক সংগঠনগুলোর আধিপত্য বিস্তারের জেরে বিভিন্ন এলাকা থেকে উদ্বাস্তু হয়ে মহালছড়িতে আশ্রয় নেয়া ৪৪ পরিবারের মাঝে ১ লক্ষ টাকার আর্থিক সহায়তা প্রদান করেন খাগড়াছড়ি সেনা রিজিয়নের অধিনায়ক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল মোতালেব সাজ্জাদ মাহমুদ।

সংবাদটি শেয়ার করুন

Top advertise


এই সংবাদটিতে আপনার মতামত প্রকাশ করুন

avatar
  Subscribe  
newest oldest most voted
Notify of
Anowr Hossain
Guest

যাবে না? কিন্তুু যাচ্ছে, হচছে, করছে, এব; বৃদ্ধাঙ্গুলি প্রদশ’নও চলছে।একসময় কি তাহলে সাধরণ মানুষগুলো অসাধারণ রোহি;গাদের মত দেশ ছেড়ে পালাতে হবে???????????