নীড় পাতা / পাহাড়ের সংবাদ / খাগড়াছড়ি / ‘সন্তানদের সুশিক্ষিত করতে অভিভাবকদের সচেতন হতে হবে’

‘সন্তানদের সুশিক্ষিত করতে অভিভাবকদের সচেতন হতে হবে’

‘আমরা এখন উন্নয়নের মহাসড়কে। শুধুমাত্র অর্থনৈতিকভাবে আমাদের উন্নয়ন হলেই চলবেনা, শিক্ষা-দীক্ষায়ও আমাদের উন্নতি হতে হবে। বর্তমান সময়ে ছেলেদের তুলনায় মেয়েরা এগিয়ে যাচ্ছে মন্তব্য করে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেন, ছেলে-মেয়েদের সঠিক পথে পরিচালনার মাধ্যমে তাদেরকে সুশিক্ষায় শিক্ষিত করার জন্য অভিভাবকদের সচেতন করতে হবে।’ প্রাতিষ্ঠানিক উন্নয়ন হলেই উন্নয়ন নয় মন্তব্য করে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেন, লেখাপড়ার মাননোন্নয়ন হলেই প্রকৃত উন্নয়ন সাধিত হবে।

রোববার বেলা সাড়ে ১১টার দিকে মাটিরাঙ্গা মডেল উচ্চ বিদ্যালয় মাঠে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতার পুরস্কার ও বিদায়ী শিক্ষকদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

মাটিরাঙ্গা মডেল উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মো: হারুন অর রশীদ ফরাজীর সভাপতিত্বে অনুষ্ঠানে মাটিরাঙ্গা পৌরসভার মেয়র ও মাটিরাঙা উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো: শামছুল হক, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ সৈয়দ মো: জাকির হোসেন, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সুবাস চাকমা ও মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। বিদায়ী বক্তব্য রাখেন মাটিরাঙ্গা মডেল উচ্চ বিদ্যালয়ের সদ্য বিদায়ী প্রধান শিক্ষক মো: লুৎফর রহমান খান। মাটিরাঙ্গা পৌরসভার প্যানেল মেয়র-২ মোহাম্মদ আলী ও মাটিরাঙ্গা মডেল উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো: আশরাফ উদ্দিন খোন্দকার প্রমুখ অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

বিদায়ী বক্তব্যে মাটিরাঙ্গা মডেল উচ্চ বিদ্যালয়ের সদ্য বিদায়ী প্রধান শিক্ষক মো: লুৎফর রহমান খান তার কর্মময় জীবনে তাকে সহযোগিতার জন্য সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বিভিন্ন অভিজ্ঞতার কথা তুলে ধরে বলেন, শুন্য থেকে এ প্রতিষ্ঠান আজ পরিপুর্ণ। এখানে আমাদের চাওয়া-পাওযর কিছু নেই। আমরা যাদেরকে লেখাপড়া শিখিয়েছি তারা মানবিক হলেই আমাদের শিক্ষাদান স্বার্থক হবে।

পরে মাটিরাঙ্গা মডেল উচ্চ বিদ্যালয়ের পক্ষ থেকে সদ্য বিদায়ী প্রধান শিক্ষক মো: লুৎফর রহমান খানসহ অপরাপর শিক্ষকদের সম্মাননা ক্রেস্ট তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী।

এ সময় মাটিরাঙ্গা উপজেলা কৃষি অফিসার মো: শাহ আলম মিয়া, মাটিরাঙ্গা মডেল উচ্চ বিদ্যালয়ের সদ্য বিদায়ী সহকারী প্রধান শিক্ষক সুবাস চন্দ্র পাল,নুর মোহাম্মদ ও মাও. তাজুল ইলাম, মাটিরাঙ্গা পৌরসভার প্যানেল মেয়র মো: আলাউদ্দিন লিটন, পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো: আমির হোসেন, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য নির্মল নারায়ন ত্রিপুরা, ধলিয়া মৌজার হেডম্যান চাইল্যাপ্রু চৌধুরীসহ বিদ্যালয়ের শিক্ষক এবং সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আরো দেখুন

নানিয়ারচরে দুই ইউপিডিএফ কর্মীকে গুলি করে হত্যা

‘দলত্যাগ’ করে ইউপিডিএফ-এ যোগ দেয়ার ‘অপরাধে’ দুই কর্মীকে হত্যা করার অভিযোগ উঠেছে সংস্কারপন্থী হিসেবে পরিচিত …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

1 × five =