নীড় পাতা / পাহাড়ের সংবাদ / বান্দরবান / লামায় একরাতে বাজার ও কলেজে ডাকাতি

লামায় একরাতে বাজার ও কলেজে ডাকাতি

বান্দরবানের লামা উপজেলায় একরাতে বাজার ও কলেজে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার দিবাগত গভীর রাতে উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের বনফুর বাজার ও পৌর শহরস্থ মাতামুহুরী ডিগ্রি কলেজে এ ডাকাতির ঘটনা ঘটে। সশস্ত্র ডাকাতরা বাজারের ব্যবসায়ীদের একটি কক্ষে আটকে রেখে ১৫টি দোকানে রক্ষিত নগদ টাকাসহ প্রায় ৩ লাখ টাকা ও কলেজ থেকে প্রায় ৪ লাখ টাকা লুট করে নিয়ে যায়। তবে পুলিশ বলছে ঘটনাটি ডাকাতি নয়, পাহাড়ি সন্ত্রাসী গ্রুপের চাঁদাবাজি। এক রাতে দুই স্থানে ডাকাতির ঘটনায় আতংকিত হয়ে পড়েছেন স্থানীয়রা।

বনফুর বাজারের ব্যবসায়ীরা জানায়, ১৪-১৫ জনের একটি সশস্ত্র ডাকাত দল বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে বনপুর বাজারে হানা দেয়। ডাকাতরা প্রথমে ব্যবসায়ীদেরকে একটি কক্ষে অস্ত্রের মুখে জিম্মি রেখে সব দোকানে লুটপাট চালায়। এ সময় ১৫টি দোকানে রক্ষিত নগদ ২ লাখ ৬০ হাজার টাকা, ২৫-২৬টি মোবাইল ফোন ও একটি ল্যাপটপ নিয়ে যায়। পাশাপাশি বাজারের পাশে মিলন নামের এক ব্যক্তির বসতঘরেও ডাকাতরা দিয়ে লুটপাট করে।

ডাকাত আক্রান্ত ব্যবসায়ীরা জানান, সংঘবদ্ধ সশস্ত্র ডাকাত দলের সদস্যরা ক্ষুদ্র নৃ-গোষ্ঠি সম্প্রদায়ের। মাথায় হেলমেট ও পরণে ইউনিফরমসহ তাদের প্রত্যেকের হাতে একটি করে বন্দুক, ছুরি ও লাঠি ছিল। ডাকাতির পর থেকে বাজারের সব ব্যবসায়ীদের মাঝে আতংক বিরাজ করছে।

ফাঁসিয়াখালী ইউপি চেয়ারম্যান জাকের হোসেন মজুমদার বলেন, ডাকাতির ঘটনা জানার সাথে সাথে পুলিশকে অবহিত করেছি।

অপরদিকে একই রাতে মাতামুহুরী ডিগ্রি কলেজের নৈশপ্রহরী ও অফিস সহায়ককে একটি কক্ষে বাহির থেকে তালাবদ্ধ করে ৬-৭ জনের একটি গ্রুপ অধ্যক্ষ ও অফিস সহকারীর কক্ষ হতে ৪ লক্ষাধিক টাকা লুট করে নিয়ে যায় বলে কলেজ অধ্যক্ষ মো. রফিকুল ইসলাম জানিয়েছেন। তিনি বলেন, রাতেই ঘটনাটি লামা থানাকে জানানো হয়েছে।

এ বিষয়ে লামা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মো. লেয়াকত আলী বলেন, বনপুর বাজারের ডাকাতি নয়, বিষয়টি কোন পাহাড়ি সন্ত্রাসী গ্রুপের চাঁদাবাজি হতে পারে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে ও দোষীদের খুঁজে বের করতে কাজ করছে পুলিশ। মাতামুহুরী ডিগ্রি কলেজের চুরির ঘটনা খবর পাওয়া মাত্র পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। কলেজ কর্তৃপক্ষের অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

আরো দেখুন

নানিয়ারচরে দুই ইউপিডিএফ কর্মীকে গুলি করে হত্যা

‘দলত্যাগ’ করে ইউপিডিএফ-এ যোগ দেয়ার ‘অপরাধে’ দুই কর্মীকে হত্যা করার অভিযোগ উঠেছে সংস্কারপন্থী হিসেবে পরিচিত …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

nine − 3 =