নীড় পাতা / পাহাড়ের সংবাদ / খাগড়াছড়ি / রাসেল হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে প্রধানমন্ত্রীকে আওয়ামীলীগের স্মারকলিপি

রাসেল হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে প্রধানমন্ত্রীকে আওয়ামীলীগের স্মারকলিপি

খাগড়াছড়িতে ছাত্রলীগ কর্মী মোঃ রাসেল শেখ(১৭)’র হত্যাকারীদের গ্রেফতারের দাবীতে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলীপি দিয়েছে জেলা আওয়ামীলীগ।
রবিবার সকালে খাগড়াছড়ি জেলা প্রশাসক মোঃ রাশেদুল ইসলামের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর এই স্মারকলীপি প্রদান করা হয়। এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি রণ বিক্রম ত্রিপুরা, সহ সভাপতি কল্যান মিত্র বড়–য়া, যুগ্ন সাধারণ সম্পাদক মংক্যচিং চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আশুতোষ চাকমা, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মংসুইপ্রু চৌধুরী অপু, জেলা ছাত্রলীগের সভাপতি টেকো চাকমা প্রমুখ।
স্মারকলীপিতে বলা হয়, ২০১৫ সালের পৌর নির্বাচনের পর থেকে খাগড়াছড়ি পৌরসভার মেয়র রফিকুল আলম, জেলা আওয়ামীলীগের বহিস্কৃত সাধারণ সম্পাাদক জাহেদুল আলম ও দিদারুল আলম গং আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের প্রতিষ্ঠান, ঘর-বাড়ী, হামলা চালিয়ে যাচ্ছে।
অপরদিকে খাগড়াছড়ি জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন থেকে এ সকল সন্ত্রাসী, নির্যাতনকারী, হত্যাকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন না করে নিরব ভূমিকা পালন করছে। যার কারণে সন্ত্রাসীরা বেপোরোয়া হয়ে দলীয় নেতাকর্মীদের উপর হত্যা, নির্যাতন চালিয়ে যাচ্ছে।

২৪ মার্চ ৬নং ওয়ার্ড ছাত্রলীগের নেতা রাসেল শেখ কে নির্মমভাবে হত্যা করে। হত্যাকান্ডের পর চিহ্নিত সন্ত্রাসীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হলেও হত্যাকান্ডের প্রধান আসামী খাগড়াছড়ি পৌরসভার মেয়র রফিকুল আলম ও তার ছোট ভাই দিদারুল আলম-গংদের এখনো গ্রেফতার করা হয়নি। বরং তারা প্রকাশ্যে প্রশাসনের সহযোগিতায় মামলার ঘটনাকে ভিন্নখানে প্রভাবিত করার জন্য বক্তৃতা, বিবৃতির মাধ্যমে অপচেষ্টায় রয়েছে।

২০১৫ সালের পৌর নির্বাচনকে কেন্দ্র করে জাহেদুল আলম তার ভাই রফিকুল আলম ও দিদারুল আলম-গং’দের হামলায় আওয়ামীলীগের সহ সভাপতি মনির হোসেন, কল্যান মিত্র বড়–য়া, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরীসহ ২৪নেতাকর্র্মীদের আহত ও পঙ্গুত্ব বরণ করতে হয়।

বিগত দুই দশক ধরে খাগড়াছড়িতে সংগঠিত সকল সাম্প্রদায়িক দাঙ্গায় মেয়র রফিকুল আলমের প্রত্যক্ষ মদদ ও নেতৃত্ব অব্যাহত রয়েছে। এমনকি প্রশাসন আমাদেরকে বারংবার আশ্বস্ত করলেও কোন প্রতিকার পাচ্ছি না।
এমতবস্থায় বাংলাদেশ ছাত্রলীগ খাগড়াছড়ি জেলা শাখার পক্ষ থেকে খাগড়াছড়ি সন্ত্রাসীদের কর্মকান্ডের তীব্র প্রতিবাদসহ এসকল চিহ্নিত সন্ত্রাসীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের সবিনয় আবেদন জানাচ্ছি।

আরো দেখুন

বাঘাইছড়িতে সংঘাতে আহত ১৭

রাঙামাটির দুর্গম বাঘাইছড়ি উপজেলায় আওয়ামীলীগ ও বিএনপির মধ্যে দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

1 × 3 =