মায়ানমারে গণহত্যার প্রতিবাদে মাটিরাঙ্গায় মানববন্ধন


নিজস্ব প্রতিনিধি, মাটিরাঙ্গা, প্রকাশের সময়: সেপ্টেম্বর 8, 2017

মায়ানমারে গণহত্যার প্রতিবাদে মাটিরাঙ্গায় মানববন্ধন

মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের নির্বিচারে গণহত্যা, নির্যাতন, ধর্ষণ ও বিতাড়ন বন্ধের দাবীতের মাটিরাঙ্গায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বেলা ১১টার দিকে মাটিরাঙ্গা উপজেলা সদরের প্রধান সড়কে সর্বস্তরের জনগনের ব্যানারে ঘন্টাব্যাপী এ মাববন্ধন কর্মসুচী পালিত হয়।

মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো: তাজুল ইসলাম তাজু‘র সভাপতিত্বে ঘন্টাব্যাপী মানববন্ধনে মাটিরাঙ্গা কেন্দ্রীয় জামে মসজিদের খতীব আলহাজ¦ মাও: মো: হারুন অর রশীদ, মাটিরাঙ্গা কেন্দ্রীয় অশোকারামা বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ধামাসারা ভিক্ষু, মাটিরাঙ্গা কেন্দ্রীয় রক্ষাকালী মন্দিরের পুরোহিত মৃদুল চক্রবর্তী, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সুবাস চাকমা ও মাটিরাঙ্গা পৌরসভার কাউন্সিলর মোহাম্মদ আলী প্রমুখ বক্তব্য রাখেন।

মানববন্ধনে বক্তারা বলেন, মায়ানমারের আরাকান রাজ্যে বসবাসকারী মুসলমানদের নির্বাচারে হত্যা করে তাদের ঘরবাড়ি জ্বালিয়ে দেওয়া হচ্ছে। মায়ানমারের পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা রোহিঙ্গা নারীদের ধর্ষণ ও হত্যা করছে। মায়ানমারে গণহত্যা থেকে শিশুরাও রেহাই পাচ্ছে না। মানবাধিকার লঙ্ঘনের দায়ে অং সান সুচির শান্তিতে পাওয়া নোবেল পদক বাতিলের দাবিও জানান বক্তারা। বক্তারা বলেন, রোহিঙ্গা মুসলমানদের ওপর মিয়ানমারের বৌদ্ধ সন্ত্রাসী এবং সে দেশের সেনাবাহিনী যে বর্বরতা চালাচ্ছে তা সব পাশবিকতাকে হার মানিয়েছে।

ঘন্টাব্যাপী হিন্দু, মুমসলিম ও বৌদ্ধ সম্প্রদায়ের শীর্ষ ধর্মীয় নেতৃবৃন্দ ছাড়াও মায়ানমার গণহত্যা বন্ধে অনুষ্ঠিত সম্প্রীতির মানববন্ধনে মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদরাসার অধ্যক্ষ কাজী মো: সলিম উল্যাহ, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা, মাটিরাঙ্গা বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি ও পৌর কাউন্সিলর মো: আবুল হাসেম ভুইয়া, পৌর কাউন্সিলর মোহাম্মদ মোস্তফাসহ নির্বাচিত জনপ্রতিনিধি, শিক্ষক-সাংবাদিক, ব্যবসায়ী নেতৃবৃন্দ ও সুশীল সমাজের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

 

 

সংবাদটি শেয়ার করুন

Top advertise


এই সংবাদটিতে আপনার মতামত প্রকাশ করুন

Notify of
avatar
wpDiscuz