মাটিরাঙ্গায় স্বাক্ষরতা দিবস পালিত


নিজস্ব প্রতিনিধি, মাটিরাঙ্গা, প্রকাশের সময়: সেপ্টেম্বর 8, 2017

মাটিরাঙ্গায় স্বাক্ষরতা দিবস পালিত

একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় সরকার দেশের নিরক্ষর জনগোষ্ঠীকে সাক্ষর জ্ঞান সম্পন্ন করা ও জীবন ভিত্তিক প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে মানব সম্পদে পরিনত করতে নানা কর্মসূচি বাস্তবায়ন করছে উল্লেখ বক্তারা বলেছেন, স্বাক্ষরতা মানুষকে সচেতন করে তোলে আর আত্মনিভর্রশীল হওয়ার শক্তি জোগায়। তারা বলেন, স্বাক্ষরতা হচ্ছে শিক্ষার পূর্বশর্ত।

শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষের অংশগ্রহনে আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস উপলক্ষ্যে আয়োজিত র‌্যালি শেষে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মাঠে অনুষ্ঠিত শিক্ষার্থী সমাবেশে বক্তারা উপরোক্ত কথা বলেন।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান‘র সভাপতিত্বে সমাবেশে মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো: তাজুল ইসলাম তাজু, মাটিরাঙ্গা উপজেলা ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা অফিসার কৃষ্ণলাল দেবনাথ ও মাটিরাঙ্গা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবদুল মালেক প্রমুখ বক্তব্য রাখেন।

এর আগে ‘স্বাক্ষরতা অর্জন করি, ডিজিটাল বিশ^ গড়ি’ এ শ্লোগানে মধ্য দিয়ে আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস উপলক্ষ্যে উপজেলা সদরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও সুশীল সমাজের প্রতিনিধিদের অংশগ্রহণে এক বর্ণাঢ্য র‌্যালি মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মাঠ থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা পরিষদে এসে শেষ হয়।

 

 

সংবাদটি শেয়ার করুন

Top advertise


এই সংবাদটিতে আপনার মতামত প্রকাশ করুন

Notify of
avatar
wpDiscuz