নীড় পাতা / পাহাড়ের সংবাদ / খাগড়াছড়ি / মাটিরাঙ্গায় সেনাবাহিনীর বিনামূল্যে চক্ষু সেবা

মাটিরাঙ্গায় সেনাবাহিনীর বিনামূল্যে চক্ষু সেবা

বছরের পর বছর চিকিৎসক সংকটে নাকাল খাগড়াছড়ির জনবহুল উপজেলা মাটিরাঙ্গায় এবার চিকিৎসা সেবা নিয়ে সাধারণ মানুষের পাশে দাঁড়ালেন বাংলাদেশ সেনাবাহিনী। রোববার মাটিরাঙ্গা জোনের উদ্যোগে উপজেলার মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বিনামূল্যে এ চক্ষু শিবিরের আয়োজন করা হয়। এতে চিকিৎসা সেবা গ্রহণ করেন পাহাড়ের হত-দরিদ্র জনগোষ্ঠিরা।

সকাল থেকে লাইনে দাঁড়ানো রোগীর সারিই জানান দিচ্ছে এখানকার মানুষ কতোটা চিকিৎসা সেবা বঞ্চিত। বরাবরেরমত সেনাবাহিনীর আহ্বানে কুমিল্লাস্থ ‘জাতীয় অন্ধ কল্যাণ সমিতি ও হাসপাতাল’ এই উদ্যোগে স্বতঃস্ফুর্তভাবে সাড়া দিয়ে রোগীদের মাঝে চোখের যতœ ও সময় মতো চিকিৎসা গ্রহণে সচেতনতা বাড়িয়েছেন।

রোববার তৃতীয়বারের মত বিনামূল্যে চক্ষু সেবা আয়োজনের ফলে দুপুর পর্যন্ত কয়েক হাজার নানান শ্রেণি-পেশার নারী-পুরুষ ও শিশু চোখের চিকিৎসা নিয়েছেন। ‘জাতীয় অন্ধ কল্যাণ সমিতি’র দু’জন বিশেষজ্ঞ, চারজন চিকিৎসক ও একজন সার্জন দিনভর রোগীদের নিরবিচ্ছিন্ন সেবা দিয়েছেন।

ডাক্তাররা জানান, বছর জুড়েই দেশের নানা প্রান্তে জাতীয় অন্ধ কল্যাণ সমিতি’ সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের ডাকে সাড়া দিয়ে বিনামূল্যে চক্ষু চিকিৎসা ও অপারেশন সেবা দিয়ে থাকেন। মাঠ পর্যায়ে সর্বোচ্চ সেবা, প্রয়োজনীয় ঔষধপত্র দেয়ার পাশাপাশি ছোট-খাটো অপারেশন করেন তারা। আর যেসব অপারেশন আবাসিক পর্যায়ের সেসব রোগীদেরকে কুমিল্লায় নিয়ে চিকিৎসা শেষে নিজ নিজ বাড়িতে পৌঁছে দেয়া হয়। মাটিরাঙ্গার মতো প্রত্যন্ত পাহাড়ি জনপদে সেনাবাহিনীর সহযোগিতায় রোগীদের ব্যাপক সাড়া দেখে সন্তুষ্ট ডাক্তাররা।

আরো দেখুন

ভারতে অবৈধ যাতায়াতকারী ১০ বাংলাদেশি আটক

খাগড়াছড়ির রামগড় মহামুনি সীমান্ত হয়ে ভারতে অবৈধ যাতায়াতকারী এক নারীসহ দশ বাংলাদেশিকে রামগড় ৪৩, বিজিবি …

2 মন্তব্য

  1. Kola dekhaite asse…..akta gotona gotaiseto tai jonno matiranggai manus k kola dekhaite asse…je bujaite chai ora valo??????????????????

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

5 − 1 =