বৌদ্ধ ভিক্ষুকে কুপিয়ে হত্যার অভিযোগে ভিক্ষু আটক


বান্দরবান প্রতিনিধি প্রকাশের সময়: এপ্রিল 27, 2018

বৌদ্ধ ভিক্ষুকে কুপিয়ে হত্যার অভিযোগে ভিক্ষু আটক

বান্দরবানের কুহালং ইউনিয়নের বাকিছড়া এলাকার মারমা পাড়ায় মং থুই সাং (নাইন্দা ভিক্ষু) ৭৮ নামের এক বৌদ্ধ ভিক্ষুকে কুপিয়ে হত্যার ঘটনায় আরেক বৌদ্ধ ভিক্ষুকে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয়রা। আটককৃত বৌদ্ধ ভিক্ষুর নাম ¤্রায় থোই ওরফে সবিদ্যা শ্রমণ(৪৫)। তিনি ঘটনার পর পালিয়ে মন্দিরের কিছু দুরের জঙ্গলে আত্মগোপন করে ছিলেন। সেখান থেকে মারমা পাড়ার লোকজন তাকে আটক করে পুলিশে দেয়, সবিদ্য শ্রমণ ওই বৌদ্ধ বিহারের একজন জ্যোষ্ঠ শ্রমণ।

বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো: ইয়াছির আরাফাত ঘটনার সত্যত্বা নিশ্চিত করেন এবং জানান বৌদ্ধ ভিক্ষুকে হত্যার দায়ে বৃহস্পতিবার বিকেলে ভিক্ষু সবিদ্য শ্রমণকে আটক করা হয়েছে। পুলিশ জানায়, এসময় হত্যাকান্ডে ব্যবহৃত একটি ধারালো দা উদ্ধার করা হয়েছে, পুলিশ আরো জানায় আটক সবিদ্যা শ্রমণকে আদালতের মাধ্যমে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন করা হবে।
এদিকে বৃহস্পতিবার দুপুরে নিহত বৌদ্ধ ভিক্ষু নাইন্দা ¤্রা’র মরদেহ উদ্ধার করে মর্গে প্রেরণ করে পুলিশ। আর এরপরই এলাকায় শোকের ছায়া নেমে আসে।
প্রসঙ্গত, বৃহস্পতিবার সকালে বান্দরবানের সদর উপজেলার কুহালং ইউনিয়নের বাকীছড়া এলাকার বৌদ্ধ বিহারে ভিক্ষু নাইন্দা ¤্রা’র লাশ উদ্ধার করা হয় আর বিকেলে হত্যার অভিযোগে একই বিহারের ভিক্ষু সবিদ্য শ্রমণকে আটক করে পুলিশ।

সংবাদটি শেয়ার করুন

Top advertise


এই সংবাদটিতে আপনার মতামত প্রকাশ করুন

avatar
  Subscribe  
Notify of