দুই শ্রমিককে মুক্তি দেয়ায়

বান্দরবানে পরিবহন ধর্মঘট প্রত্যাহার


বান্দরবান প্রতিনিধি প্রকাশের সময়: নভেম্বর 30, 2017

বান্দরবানে পরিবহন ধর্মঘট প্রত্যাহার

যাত্রী হয়রানির অভিযোগে বান্দরবানে কারাদন্ড দেয়া দুই শ্রমিককে মুক্তি দেয়ায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার করেছে শৈলশোভা পরিবহন শ্রমিক ইউনিয়ন। বৃহস্পতিবার দুপুরে বারোটায় জেলা শহরের বাসস্ট্যান্ডস্থ শ্রমিক ইউনিয়ন কার্যালয়ে এক জরুরি সভায় ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে শৈলশোভা পরিবহন শ্রমিক ইউনিয়নের কার্যকরি সভাপতি অমল দাশ জানান, যাত্রী হয়রানির অভিযোগে বাসের চালক মোহাম্মদ মিয়া এবং হেলপাড় (সহকারী) আব্দুল আজিজ দুই শ্রমিককে আটক করে ৭ দিনের কারাদন্ড দিয়ে জেলে পাঠানো হয়েছিল। বৃহস্পতিবার সকালে আদালত শ্রমিকদের আইনজীবীর মাধ্যমে জামিনে মুক্তি দিয়েছেন। শ্রমিকদের মুক্তি দেয়ায় বান্দরবানের সবগুলো রুটে ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

প্রশাসন ও পুলিশ জানায়, যাত্রী হয়রানি বন্ধে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আজিজুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট আথরিটি (বিআরটিএ)সহ ভ্রাম্যমান আদালত জেলা সদরের বিভিন্ন সড়কে যাত্রীবাহী পরিবহন এবং মালবাহি গাড়ি থামিয়ে অভিযান পরিচালনা করেন। এসময় বেশকয়েকটি পরিবহন থেকে মোটরয়ান আইন লংঘনের দায়ে ১৯ হাজার ৬ শত টাকা জরিমান আদায় এবং যাত্রীর হয়রানির অভিযোগে দুই পরিবহন শ্রমিককে ৭ দিনের কারাদন্ড দেন। জামিন না মঞ্জুর করে গত বুধবার আদালত পরিবহণ শ্রমিকদের কারাগারে পাঠানোর আদেশ দেন। প্রতিবাদে বুধবার সন্ধ্যায় জরুরি সভায় শ্রমিক নেতারা বৃহস্পতিবার থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দেন। জেলা শহরে মাইকিং করে ধর্মঘটের কথা প্রচার করা হয়। বিষয়টি নিয়ে পরিবহন শ্রমিকদের সঙ্গে প্রশাসনসহ আইনশৃঙ্খলা বাহিনীর কয়েক দফায় বৈঠক হয়।

সংবাদটি শেয়ার করুন

Top advertise


এই সংবাদটিতে আপনার মতামত প্রকাশ করুন

Notify of
avatar
wpDiscuz