নীড় পাতা / পাহাড়ের সংবাদ / বান্দরবান / বান্দরবানে জাতীয় মৎস্য সপ্তাহ শুরু

বান্দরবানে জাতীয় মৎস্য সপ্তাহ শুরু

নানা আয়োজনে বান্দরবানে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন শুরু হয়েছে। বৃহস্পতিবার “স্বয়ংসম্পূর্ণ মাছে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ ”এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে দিবসটি উপলক্ষে বান্দরবানের বঙ্গবন্ধু মুক্তমঞ্চ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। ব্যানার, ফেষ্টুন, প্লেকার্ড হাতে নিয়ে র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
পরে সদর উপজেলা পরিষদের পুকুরে বিভিন্ন জাতের মাছের পোনা অবমুক্ত করেন প্রধান অতিথি বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা। এসময় অন্যদের মধ্যে জেলা প্রশাসক মো: আসলাম হোসেন, সদর উপজেলা চেয়ারম্যান মো: আব্দুল কুদ্দুছ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: নোমান হোসেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো:আলতাফ হোসেন, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা: আনিসুর রহমান, জেলা মৎস্য কর্মকর্তা অনিল কুমার সাহার, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো: জিয়া উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

সভায় চেয়ারম্যান ক্যশৈহ্লা বলেন, পাহাড়ের নদী, খাল, ছড়া ও বিলে মাছ চাষ বাড়াতে হবে। মৎস্য চাষের জন্য সরকারের গ্রহীত বিভিন্ন মৎস প্রকল্পের সুবিধা গ্রহণ করুন। পার্বত্যাঞ্চলের প্রান্তিক জনগোষ্ঠির প্রাণিজ পুষ্টির চাহিদা পূরণ, কর্মসংস্থান, খাদ্য নিরাপত্তা ও দারিদ্র্য বিমোচনের জন্য মৎস্য চাষ বৃদ্ধি ও মৎস্য চাষে চাষীদের উদ্বুদ্ব করার আহবান জানান।

আরো দেখুন

নানিয়ারচরে ইউপিডিএফ (গনতান্ত্রিক) কর্মীকে গুলি করে হত্যা

রাঙামাটির নানিয়ারচর উপজেলায় ইউপিডিএফ (গণতান্ত্রিক) দলের এক সংগঠককে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। বুধবার সন্ধ্যা …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

19 − 16 =