নীড় পাতা / পাহাড়ের সংবাদ / বান্দরবান / বান্দরবানে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত

বান্দরবানে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত

‘জানবে বিশ্ব জানবে দেশ, দুর্যোগ মোকাবেলায় প্রস্তুত বাংলাদেশ’ এই শ্লোগানকে সামনে রেখে বান্দরবান জেলা প্রশাসনের আয়োজনে ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সহযোগিতায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে শনিবার সকালে বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয় হতে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবার একই স্থানে গিয়ে শেষ হয়। র‌্যালিতে ব্যানার ও প্ল্যাকার্ড হাতে নিয়ে বিভিন্ন শ্রেণিপেশার জনসাধারণ অংশ নেয় ।

র‌্যালি শেষে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের আয়োজনে ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সহযোগিতায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। নেজারত ডেপুটি কালেক্টর মো: আলীনূর খানের সঞ্চালনায় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো:শফিউল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো:আসলাম হোসেন। এসময় অন্যান্যদের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো:ইয়াছির আরাফাত,ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারি পরিচালক মো: ইকবাল হোসেন, সহকারি কমিশনার অরুণ কৃষ্ণ পাল, সহকারী কশিশনার মো. কামরুজ্জামান, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শিলাদিত্য মুৎসুদ্দি, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুম্মিতা খীসা, জেলা প্রশাসকের গোপনীয় সহকারী মো. আমিন উল্লাহ সদর উপজেলা প্রকল্প ব্যস্থবায়ন কর্মকর্তা মো. আলমগীর, বান্দরবান সরকারি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক সম্পদ বড়–য়াসহ সরকারি বেসরকারি কর্মকর্তা ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা দুর্যোগ মোকাবেলায় সকলকে পূর্ব প্রস্তুতি গ্রহণের আহবান জানান এবং বলেন, দুর্যোগের ভয়াবহতা থেকে রক্ষা পেতে সকলকে সচেতন হতে হবে এবং দুর্যোগকালীন সবাইকে একসাথে কাজ করতে এগিয়ে আসতে হবে।

আলোচনা সভা শেষে বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের বিভিন্ন দুর্ঘটনার এবং এর প্রতিরোধ বিষয়ক মহড়া দেখান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মো: ইকবাল হোসেন ও ফায়ার ডিফেন্সের সদস্যরা।

আরো দেখুন

আলীকদমে ইয়াবাসহ ব্যবসায়ী আটক

বান্দরবানের আলীকদম উপজেলায় ২ হাজার ১৭০ পিস ইয়াবাসহ মো. ইদ্রিস (২২) নামের এক ব্যবসায়ীকে আটক …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

three × three =