নীড় পাতা / পাহাড়ের সংবাদ / খাগড়াছড়ি / প্রাথমিক শিক্ষার উন্নয়নে বহুমুখী পদক্ষেপ গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী

প্রাথমিক শিক্ষার উন্নয়নে বহুমুখী পদক্ষেপ গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেছেন আমরা এমডিজি অর্জনের পর এখন আমরা এসডিজি অর্জনের লক্ষ্যে এগিয়ে যাচ্ছি। এসডিজি অর্জনে শিক্ষিত জনগোষ্ঠি গড়ে তুলতে প্রাথমিক শিক্ষকরা গুরুত্বপুর্ণ ভুমিকা রাখতে পারে বলেও মন্তব্য করেন তিনি। তিনি বলেন, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বাদ দিয়ে শিক্ষিত জনগোষ্ঠি আশা করা যায়না।

বৃহস্পতিবার দুপুরের দিকে মাটিরাঙ্গা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় হলরুমে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে শিক্ষার্থী ডায়েরী বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ‘র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য মংক্যচিং চৌধুরী, খাগড়াছড়ি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফাতেমা মেহের ইয়াসমিন ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো: শামছুল হক। মাটিরাঙ্গা উপজেলা ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা অফিসার কৃষ্ণলাল দেবনাথ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন।

বাইল্যাছড়ি মুসলিমপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রীতিবালা ত্রিপুরার সঞ্চালনায় মাটিরাঙ্গা উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মো: এরশাদ আলী ও হৃদয় মেম্বার পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: শাহিন আকতার বর্ণিল এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

শিক্ষার প্রসারে চতুর্থ শ্রেনি ও সপ্তম শ্রেনিতে বৃত্তি চালুর কথা উল্লেখ করে তিনি বলেন, সমাপনী ও জেএসসি পরীক্ষার আগে শিক্ষার্থীদের মেধা যাচাইয়ের জন্য উদ্যোগ অব্যাহত থাকবে। মেধাবী জাতি গঠনের শিক্ষকদের আন্তরিকভাবে কাজ করার আহবান জানিয়ে তিনি বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাথমিক শিক্ষার উন্নয়নে বহুমুখী পদক্ষেপ গ্রহণ করেছে।

পরে তিনি উপজেলার বিভিন্ন সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে শিক্ষার্থী ডায়েরী বিতরণ করেন।

আরো দেখুন

পাহাড়ে রাজনৈতিক দলের কর্মসূচিতে স্কুল শিক্ষার্থীদের ব্যবহার না করার আহ্বান

‘পাহাড়ে আঞ্চলিক রাজনৈতিক দলের সংঘাতপূর্ণ অবস্থার কারণে একের পর এক হত্যার ঘটনা ঘটছে। প্রতিদিনই পড়ছে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

seventeen − 5 =