প্রসিত খীসাসহ নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দুরভিসন্ধিমূলক : মাইকেল চাকমা


প্রকাশের সময়: মে 10, 2018

প্রসিত খীসাসহ নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দুরভিসন্ধিমূলক : মাইকেল চাকমা

ইউনাইঢেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) সভাপতি প্রসিত বিকাশ খীসাসহ দলের নেতাকর্মী-সমর্থকদের জড়িত করে ষড়যন্ত্রমূলক মামলা করা হয়েছে- এমন দাবি করে এর তীব্র প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করেন ইউপিডিএফ’র মুখপাত্র মাইকেল চাকমা। একই সাথে অবিলম্বে মামলা প্রত্যাহারের দাবিও জানান তিনি। বৃহস্পতিবার ইউপিডিএফ’র প্রচার বিভাগের প্রধান নিরন চাকমা সাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

নানিয়ারচরের হত্যাকা-ের সাথে ইউপিডিএফ’র নেতাকর্মীরা কোনভাবে সংশ্লিষ্ট নয় দাবি করে মাইকেল চাকমা বলেন, ‘পার্বত্য চট্টগ্রামের জনগণের ন্যায্য অধিকার আদায়ের আন্দোলনে নেতৃত্বদানকারী শক্তিকে দুর্বল করতে দুরভিসন্ধিমূলকভাবে ইউপিডিএফ এর নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। ইদানিং বিরোধীপক্ষকে ঘায়েল করার লক্ষ্যে সংশ্লিষ্টতার কোন আলামত না থাকলেও নির্দেশদাতা হিসেবেও মামলা করতে দেখা যাচ্ছে, যা আইনের শাসনের পরিপন্থী।’

বিবৃতিতে মাইকেল চাকমা উল্লেখ করেন, চাঞ্চল্যকর মন্টি-দয়াসোনা অপহরণে সরাসরি তপন জ্যোতি বর্মার নেতৃত্ব ও শক্তিমানের সংশ্লিষ্টতার বিষয়টি মুক্তির পরে সংবাদ সম্মেলনে প্রদত্ত মন্টি-দয়াসোনার বয়ান থেকে প্রমাণিত হয়েছে। বর্মা ও শক্তিমান চাকমার হত্যাকা-ের সুষ্ঠু, নিরপেক্ষ ও স্বচ্ছ তদন্ত এবং ইউপিডিএফ নেতাকর্মীসহ নিরপরাধ লোকজনকে হয়রানি না করারও দাবি জানান তিনি।

বিবৃতিতে ইউপিডিএফ মুখপাত্র অভিযোগ করেন, ইউপিডিএফ (গণতান্ত্রিক)’র হাতে মিঠুনসহ একের পর এক খুন, অপহরণ ও অরাজকতায় সরকার-প্রশাসন পদক্ষেপ না নিলেও পার্বত্য চট্টগ্রামের বিক্ষুব্ধ ছাত্র-যুব-জনতার সাথে দেশের সমতলের গণতান্ত্রিক শক্তিও একাত্ম হয়েছে।(বিজ্ঞপ্তি)

সংবাদটি শেয়ার করুন

Top advertise


এই সংবাদটিতে আপনার মতামত প্রকাশ করুন

avatar
  Subscribe  
newest oldest most voted
Notify of
রুচ্চেল চাঙমা
Guest

চোরের মুখে আবার বড় গলা