প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ উন্নয়ন বোর্ডের


প্রকাশের সময়: জুলাই 2, 2017

প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ উন্নয়ন বোর্ডের

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড এর অধীন “পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে আইসিটিভিত্তিক কর্মসংস্থান সৃষ্টিকরণ ও আইটিভিত্তিক আধুনিক যোগাযোগ ব্যবস্থা স্থাপন” শীর্ষক প্রকল্পের ২য় ব্যাচের প্রশিক্ষণপ্রাপ্ত ১০০ জন প্রশিক্ষণার্থীদের মাঝে সদনপত্র বিতরণ করা হয়। রোববার মাইনী হলরুমে সনদ বিতরণ করা হয।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বোর্ডের ভাইস-চেয়ারম্যান তরুণ কান্তি ঘোষ (অতিরিক্ত সচিব)। প্রধান অতিথির বক্তব্যে তিনি প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে প্রশিক্ষণলব্ধ জ্ঞান কাজে লাগিয়ে আত্মকর্মী হিসেবে গড়ে উঠার আহবান জানান। তিনি আরও বলেন বর্তমান সময় হচ্ছে তথ্য প্রযুক্তির সময় যেখানে কাজের অফুরন্ত সম্ভাবনা রয়েছে। এ সম্ভাবনাকে কাজে লাগিয়ে দক্ষ স্বাবলম্বী হিসাবে প্রতিষ্ঠিত হয়ে দেশের অর্থনীতিতে অবদান রাখার আহবান জানান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বোর্ডের সম্মানিত সদস্য-অর্থ (যুগ্ম সচিব) জনাব শাহীনুল ইসলাম প্রশিক্ষণ থেকে অর্জিত জ্ঞান যথাযথভাবে ব্যবহারপূর্বক দেশ ও দশের উপকারে আত্ম নিয়োগের অনুরোধ জানান। তিনি কবির কন্ঠে কন্ঠ মিলিয়ে কথায় বড় না হয়ে কাজে বড় হওয়ার জন্য প্রশিক্ষণে অংশগ্রহণকারীদের পরার্মশ দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বোর্ডের সদস্য-বাস্তবায়ন মো: মনজুরুল আলম (যুগ্ম সচিব), সদস্য-পরিকল্পনা মোহাম্মদ নুরুল আলম চৌধুরী (যুগ্ম সচিব), আইসিডিপি প্রকল্পের পরিচালক মোহাম্মদ ইয়াছিন। শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বোর্ডের সদস্য প্রশাসন ও এ প্রকল্পের পরিচালক আশীষ কুমার বড়–য়া।

এছাড়াও আরো বক্তব্য রাখেন প্রকল্পের প্রশিক্ষণ কার্যক্রমে নিয়োজিত প্রতিষ্ঠান “ত্রিমাত্রিক” এর সিইও মো: ওমর ফারুক এবং প্রশিক্ষণার্থীদের পক্ষ থেকে কয়েকজন চারমাস ব্যাপী মৌলিক প্রশিক্ষণ সম্পর্কে অনুভূতি প্রকাশ করে বক্তব্য রাখেন।

০৪ মাস ব্যাপী কম্পিউটার বিষয়ক মৌলিক প্রশিক্ষণে এমএস অফিস, গ্রাফিক্স ও ইন্টারনেট বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়। এ প্রকল্পের মূল উদ্দেশ্য হচ্ছে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের পশ্চাৎপদ বেকার যুব ও যুব মহিলাদের কম্পিউটার ও ইন্টারনেট বিষয়ে দক্ষ জনশক্তির গড়ে তোলার মাধ্যমে আত্মকর্মী সৃজন।(বিজ্ঞপ্তি)

সংবাদটি শেয়ার করুন

Top advertise


এই সংবাদটিতে আপনার মতামত প্রকাশ করুন

Notify of
avatar
wpDiscuz