পাহাড়ের প্রথম পূর্ণমন্ত্রী কল্পরঞ্জন চাকমা আর নেই


খাগড়াছড়ি প্রতিনিধি প্রকাশের সময়: জুলাই 25, 2018

পাহাড়ের প্রথম পূর্ণমন্ত্রী কল্পরঞ্জন চাকমা আর নেই

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের প্রথম পূর্ণ মন্ত্রী কল্প রঞ্জন চাকমা(৯৮) মারা গেছেন। বুধবার বেলা ১২টার দিকে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন।
তাঁর মৃত্যুতে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, পার্বত্য চট্টগ্রাম শরনার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জুয়েল চাকমাসহ বিভিন্ন ব্যক্তি সংগঠন শোক প্রকাশ করেন।
এর আগে গত ২৯ জুন অসুস্থতার কারণে কল্পরঞ্জন চাকমাকে মগবাজারে অবস্থিত ঢাকা কমিউনিটি মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে ভর্তি করা হয়। এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মাননীয় প্রতি মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, পার্বত্য চট্টগ্রাম শরনার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি তাকে দেখতে যান।
কল্প রঞ্জন চাকমা ১৯৯১ এবং ১৯৯৬ সালে দুই দফায় খাগড়াছড়ি আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। পরে ১৯৯৮ সালের ১৫ জুলাই ঐতিহাসিক পার্বত্য চুক্তির শর্ত অনুযায়ী পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয় গঠিত হলে তাকে পূর্ণ মন্ত্রী হিসেবে নিয়োগ দেয়া হয়। এছাড়াও তিনি খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সভাপতির দ্বায়িত্ব পালন করেছেন। বার্ধক্যজনিত কারণে তিনি দীর্ঘ দিন ধরে অসুস্থতায় ভুগছিলেন।
কল্প রঞ্জন চাকমার জামাতা মিন্টু বিকাশ চাকমা বলেন, বৃহষ্পতিবার রাঙামাটি বন বিহারে তাঁর শেষ কৃত্য অনুষ্টিত হবে।

সংবাদটি শেয়ার করুন

Top advertise


1
এই সংবাদটিতে আপনার মতামত প্রকাশ করুন

avatar
1 Comment threads
0 Thread replies
0 Followers
 
Most reacted comment
Hottest comment thread
1 Comment authors
Bisw Das Recent comment authors
  Subscribe  
newest oldest most voted
Notify of
Bisw Das
Guest

তাঁর আত্মার সদগতি কামনা করছি।