নীড় পাতা / পাহাড়ের সংবাদ / আলোকিত পাহাড় / পাহাড়ের পথে পথে ‘আশার আলো’

পাহাড়ের পথে পথে ‘আশার আলো’

বাংলাদেশ পরিবার পরিকল্পনা অধিদপ্তর’র আয়োজনে এবং লাজওয়ানেস এর সহযোগিতায় রাঙামাটি ও বান্দরবানের দুর্গম পাহাড়ের পথে পথে মঞ্চায়ন করা হয়েছে পথ নাটক ‘আশার আলো’। পরিবার পরিকল্পনা বিষয়ক সচেতনতা মূলক এ নাটকটি পরিবেশন করেন রাঙাবী গ্রুপ থিয়েটারের শিল্পীবৃন্দ।

রাঙামাটির দশটি উপজেলায় ২৫ শে এপ্রিল শুরু হওয়া এ নাটক গত ১৬ই মে শেষ হয়। রাঙামাটির দশ উপজেলায় ৩০টি শো অনুষ্ঠিত হয়েছে।

অন্যদিকে বান্দরবানে রাঙাবী গ্রুপ থিয়েটারের প্রতিনিধি উমাইনু মারমার পরিচালনায় গত ৩০শে এপ্রিল নাটক শুরু হয়ে শেষ হয় ৭ই এপ্রিল। বান্দরবানের দূর্গম পাহাড়ের পথে মোট ২১টি শো অনুষ্ঠিত হয়েছে। দুর্গম পাহাড়ের জনসচেতনতা মূলক এই নাটকটি মঞ্চায়ন করার বিশেষ কৃতজ্ঞতায় রয়েছেন হুমায়ন কবীর।

পাহাড়ের পথে পথে মঞ্চায়ন হওয়া পথ নাটক ‘আশার আলো’ প্রসঙ্গে রাঙাবী গ্রুপ থিয়েটারের পরিচালক সোহেল রানা জানান, এ নাটকটি হচ্ছে জনসচেতনতা মূলক একটি নাটক। এতে পরিবার পরিকল্পনা, বয়সসন্ধীকাল, বাল্যবিবাহ সহ বিভিন্ন বিষয়ের উপরে জনসচেতনতামূলক ধারণা প্রদান করা হয়েছে। দুর্গম পাহাড়ের মানুষের জন্যে এসব নাটক শিক্ষণীয়। তিনি আরো বলেন, পাহাড়ের মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধির জন্যে এসব নাটক খুবই প্রয়োজন, বিশেষ করে পাহাড়ের দুর্গম এলাকায়।

আরো দেখুন

পাহাড়ে রাজনৈতিক দলের কর্মসূচিতে স্কুল শিক্ষার্থীদের ব্যবহার না করার আহ্বান

‘পাহাড়ে আঞ্চলিক রাজনৈতিক দলের সংঘাতপূর্ণ অবস্থার কারণে একের পর এক হত্যার ঘটনা ঘটছে। প্রতিদিনই পড়ছে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

1 × two =