‘পরিকল্পিত পরিবার, সুরক্ষিত মানবাধিকার’


অসীম গুপ্ত প্রকাশের সময়: জুলাই 11, 2018

‘পরিকল্পিত পরিবার, সুরক্ষিত মানবাধিকার’

‘পরিকল্পিত পরিবার, সুরক্ষিত মানবাধিকার’ এই প্রতিপাদ্য নিয়ে সারাদেশের ন্যায় পার্বত্য জেলা রাঙামাটিতেও পালিত হয়েছে বিশ্ব জনসংখ্যা দিবস। বুধবার জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উদ্যোগে দিবসটি পালন করা হয়।
দিবসটি উপলক্ষে সকালে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণ হতে শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পরিবার কল্যাণ পরিদশির্কা প্রশিক্ষণ ইনস্টিটিউট গিয়ে শেষ হয়। পরে পরিবার কল্যাণ পরিদশির্কা প্রশিক্ষণ ইনস্টিটিউট সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা পরিষদের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের আহবায়ক হাজী মোঃ মুছা মাতব্বরের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক একে এম মামুনুর রশিদ। এতে বক্তব্য রাখেন সিভিল সার্জন ডাঃ শহীদ তালুকদার, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুমনী আক্তার, নির্বাহী ম্যাজিস্ট্রেট সিরাজুল ইসলাম, রাঙামাটি প্রেসক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল। অনুষ্ঠানর স্বাগত বক্তব্য রাখেন পরিবার পরিকল্পনা বিভাগের মেডিকেল অফিসার ডাঃ বেবী ত্রিপুরা।

আলোচনা সভায় জনসংখ্যা বৃদ্ধির হার রোধ এবং জনসংখ্যাকে জনসম্পদে রূপান্তরে করণীয় বিষয় সম্পর্কে আলোচনা করেন অতিথিবৃন্দ। সভা শেষে পরিবার পরিকল্পনা কাজে প্রশংসনীয় অবদানের জন্য বিভিন্নজনকে পুরস্কৃত করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Top advertise


এই সংবাদটিতে আপনার মতামত প্রকাশ করুন

avatar
  Subscribe  
Notify of