নীড় পাতা / ব্রেকিং / ধর্ষণের প্রতিবাদ ও নিরাপদ সড়কের দাবিতে প্রদীপ প্রজ্জ্বলন রাঙামাটিতে

ধর্ষণের প্রতিবাদ ও নিরাপদ সড়কের দাবিতে প্রদীপ প্রজ্জ্বলন রাঙামাটিতে

পাহাড় ও সমতলে নিরাপদ জনপদ ও সড়কের দাবিতে রাঙামাটিতে মৌন প্রতিবাদ ও প্রদীপ প্রজ্জ্বলন করেছে বিভিন্ন সংগঠন। সোমবার সন্ধ্যায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। ‘নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ আন্দোলন, পার্বত্য চট্টগ্রাম’ এর আয়োজন করে।

এসময় ব্যানারে চারদফা দাবি তোলা হয়। দাবিগুলো হলো- ১. কৃত্তিকা ত্রিপুরাকে ধর্ষণের পর নৃশংসভাবে হত্যাকারীদের বিচার ও সর্বোচ্চ শাস্তি চাই। ২. পাহাড়ে-সমতলে অব্যাহত নারী, কিশোরী ও শিশু ধর্ষণ হত্যা, নির্যাতনের বিচার ও শাস্তি চাই। ৩. ঢাকায় বেপরোয়া বাসচালক দ্বারা দু’জন কলেজ শিক্ষার্থী হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি চাই। ৪. বিচারহীনতার সংস্কৃতি থেকে মুক্তি চাই।

এসময় বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ব্যানার ও পেস্টুন হাতে নিয়ে সারাদেশে অব্যাহত ধর্ষণ ও আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার মৌন প্রতিবাদ জানায়।

এ কর্মসূচিতে সংহতি জানিয়েছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন রাঙামাটি জেলা, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট রাঙামাটি জেলা ও ত্রিপুরা স্টুডেন্টস ফোরাম রাঙামাটি জেলা, নারী হেডম্যান কার্বারি নেটওয়ার্ক ও অন্যান্য সংগঠন।

এসময় উপস্থিত ছিলেন- জাতীয় মানবাধিকার কমিশনের সাবেক সদস্য নিরূপা দেওয়ান, পার্বত্য চট্টগ্রাম নাগরিক কমিটির সভাপতি গৌতম দেওয়ান, বাংলাদেশ আদিবাসী ফোরামের পার্বত্যাঞ্চলের সভাপতি প্রকৃতি রঞ্জন চাকমা, প্রবীণ সাংবাদিক সুনীল কান্তি দে, সচেতন নাগরিক কমিটির সভাপতি অমলেন্দু হাওলাদার, চাকমা সার্কেলের রানী য়েন য়েন, রাঙামাটি জেলা মহিলা পরিষদের সভানেত্রী কনিকা বড়–য়া ও এ্যাডভোকেট সুম্মিতা চাকমাসহ আরো অনেকেই।

আরো দেখুন

রাজস্থলীতে আলোচনা সভা ও চলচ্চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত

রাঙামাটির রাজস্থলীতে মঙ্গলবার তথ্য অফিস কাপ্তাই ও গণযোগাযোগ অধিদপ্তর তথ্য মন্ত্রণালয় কর্তৃক বর্তমান সরকারের উন্নয়ন …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

10 − 8 =