নীড় পাতা / পাহাড়ের সংবাদ / বান্দরবান / ঠিকাদারকে মারধর করলেন এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী !

ঠিকাদারকে মারধর করলেন এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী !

এবার রফিক আহমেদ নামে এক ঠিকাদারকে মারধর করলেন বান্দরবানের স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের (এলজিইডি) দাম্ভিক নির্বাহী প্রকৌশলী মোহন চাকমা। এ ঘটনায় স্থানীয় ঠিকাদারদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। দাম্ভিক নির্বাহী প্রকৌশলীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য বৃহস্পতিবার স্থানীয় সরকার বিভাগের চিফ ইঞ্জিনিয়ার বরাবরে স্মারকলিপি দেবেন স্থানীয় ঠিকাদারেরা।

প্রত্যক্ষদর্শী ও ঠিকাদাররা জানায়, লামা উপজেলার বাসিন্দার ঠিকাদার রফিক আহমেদ মঙ্গলবার দুপুরে মেসার্স আকতার ট্রেডাসের লাইসেন্সের বই সংগ্রহ করতে জেলা স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ (এলজিইডি) অফিস সহকারীর কক্ষে যান। হঠাৎ নির্বাহী প্রকৌশলী মোহন চাকমা অফিস সহকারীর কম্পিউটার রুমে ঢুকে ঠিকাদার রফিক আহমেদকে ঘুষি এবং চর-থাপ্পড় মারেন। আহত অবস্থায় ঠিকাদার মাটিতে পড়ে গেলে অফিসের কর্মচারী এবং অন্যান্য ঠিকাদাররা তাকে উদ্ধার করে। এদিকে নির্বাহী প্রকৌশলী মোহন চাকমা বিরুদ্ধে আগেও অফিসের কয়েকজন কর্মচারীকে মারধর, পার্বত্য জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলীর দায়িত্বরত অবস্থায় পরিষদের ডরমেটরিতে পরিষদের একজন কর্মকর্তাকে লাঞ্ছিত করা এবং সম্প্রতি ইংরেজি দৈনিকের একজন সাংবাদিকের সঙ্গেও খারাপ আচরণের অভিযোগ রয়েছে।

নাম প্রকাশে অনিশ্চুক জেলা স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের কয়েকজন কর্মচারী জানান, কোনো কারণে ক্ষুব্ধ হয়ে মূলত অফিসের কর্মচারী ইয়াছিনকে মারধর করছিলেন নির্বাহী প্রকৌশলী মোহন চাকমা। কিন্তু মারধর অবস্থায় কৌশলে ইয়াছিন অন্যরুমে পালিয়ে যায়। প্রকৌশলী স্যার রুম থেকে বেড়িয়ে ওকে (ইয়াছিন) খুঁজে না পেয়ে ঠিকাদার রফিককে মারধর করেছেন। এরআগে এলজিইডি’র আলীকদম ও রোয়াংছড়ি উপজেলার দুজন কর্মচারীকেও এভাবে মারধর করেছেন। কিন্তু অফিসের অধিনস্ত কর্মচারী হওয়ায় প্রতিবাদ করতে সাহস পায়নি। নির্বাহী প্রকৌশলীর দাম্ভিকতা এবং অত্যাচারে বলতে গেলে অতিষ্ট অফিসের কর্মকর্তা-কর্মচারীরাও।

আহত ঠিকাদার রফিক আহমেদ বলেন, আমি কিছুই বুঝে উঠতে পারিনি। ‘তুই এখানে কি?’ বলে নির্বাহী প্রকৌশলী মোহন চাকমা পাগলের মত আমাকে ঘুষি, চর-থাপ্পড় মেরেছেন। আমি মেসার্স আকতার ট্রেডার্সের লাইসেন্সের বই সংগ্রহ করতে এলজিইডি জেলা অফিসে গিয়েছিলাম মঙ্গলবার দুপুরে। সেখানে কম্পিউটার রুমে মারধরের ঘটনাটি ঘটে।

স্থানীয় ঠিকাদার মশিউর রহমান মিঠুন, সৌরভ দাশ শেখর, আবুল খায়ের মিন্টু বলেন, কোনো কারণ ছাড়াই একজন ঠিকাদারকে মারধর করেছেন নির্বাহী প্রকৌশলী মোহন চাকমা। এটি শুধু দুঃখজনক ঘটনা নয়, আমাদের জন্য অপমানজনক। সরকারি একজন কর্মকর্তার এতটা দাম্ভিকতা দেখানো উচিত নয়।

বৃহস্পতিবার ঠিকাদাররা নির্বাহী প্রকৌশলীর বিচারের দাবিতে জেলা প্রশাসকের মাধ্যমে এলজিইডি চিফ ইঞ্জিনিয়ার বরাবরে স্মারকলিপি দিবো। তবে অভিযোগ অস্বীকার করে নির্বাহী প্রকৌশলী মোহন চাকমা বলেন, কেন ঠিকাদারকে মারধর করবো। আমিতো রফিক নামে কাউকে চিনি না। আজগবি সব খবর আপনারা কোথায় পান।

আরো দেখুন

পানছড়িতে সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ৩

খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলা সদর বাজারে মোটরসাইকেল দুর্ঘটনায় ১জন নিহত এবং ৩জন আহত হয়েছে। সোমবার …

2 মন্তব্য

  1. ঐ রেসলারের ছবিসহ বিশদ পরিচয় দেয়া দরকার ছিল।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

13 + 1 =