নীড় পাতা / ব্রেকিং / ঝড়-বৃষ্টি ছাড়াই ধসে পড়লো পাহাড়
parbatyachattagram

ঝড়-বৃষ্টি ছাড়াই ধসে পড়লো পাহাড়

রাঙামাটি শহরের রাজবন বিহার এলাকার বৌধিপুর গ্রামের শুদ্ধধন চাকমার বাড়ির পাশে কোন প্রকার ঝড়-বৃষ্টি দুর্যোগ ছাড়াই ধসে পড়েছে পাহাড়। প্রায় দুই শতক জায়গা ধসে কাপ্তাই হ্রসে পড়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

সরজমিনে গিয়ে দেখা যায় প্রায় ৩০ ফুট জায়গা ধরে মাটির একটি ধাপ কাপ্তাই হ্রদে ধসে পড়েছে।

স্থানীয়রা জানান, কোন প্রকার ঝড়-বৃষ্টি ছাড়াই সোমবার দুপুরের দিকে শুদ্ধধন চাকমার বাড়ির পাশে প্রায় দুই শতক পাহাড়ি জায়গা কাপ্তাই হ্রদে ধসে পড়ে। এতে করে বেশ কিছু গাছ ও কলা বাগানের ক্ষয়ক্ষতি হয়েছে।

তারা আরো জানান, যে অংশ ধসে পড়েছে তার আশপাশে বেশ কিছু স্থানে ফাটল দেখা যাচ্ছে। আমরা ভয়ে আছি। এ বিষয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

স্থানীয় মুরব্বিরা জানান, এই পাহাড় থেকে কোন সময় মাটি কাটা হয়নি। কি কারণে পাহাড়টি ধসে পড়েছে তা আমাদেরকে ভাবিয়ে তুলেছে। আবার কেউ কেউ বলেছে বেলে মাটির কারণে পাহাড় ধসে পড়তে পারে। কিন্তু আর কখনোই তো এমন ঘটনা ঘটে নি। আমরা শঙ্কায় আছি, যেভাবে মাটি ধসে নেমেছে যদি আবারও বৃষ্টিপাত শুরু হয় তবে এখানে বড় ধরণের পাহাড় ধস হবে বলে আমরা মনে করছি।

হঠাৎ কোন প্রকার ঝড়-বৃষ্টি ছাড়াই পাহাড় ধসের কারণে আতঙ্ক বিরাজ করছে ঐ এলাকা জুড়ে।

Micro Web Technology

আরো দেখুন

পর্যটকের উপচে পড়া ভীড়,বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ

প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি বান্দরবানের পর্যটন স্পটগুলোতে মুখরিত হয়ে উঠেছে পর্যটকদের পদভারে। একুশে ফেব্রুয়ারীর টানা তিনদিনের …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

seventeen − thirteen =