বান্দরবানে প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি

গৌতম বুদ্ধের বাণী বুকে ধারণ করে সত্যের পথে চলতে হবে


বান্দরবান প্রতিনিধি প্রকাশের সময়: এপ্রিল 27, 2018

গৌতম বুদ্ধের বাণী বুকে ধারণ করে সত্যের পথে চলতে হবে

বান্দরবানে বিশ^ শান্তি ভদ্রমুনি জাদী অভিষেক ও উৎসর্গ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাখতে গিয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, ধারণ করার ক্ষমতা আছে যার সেই হয় প্রকৃত ধার্মিক। আমাদের সকলকে গৌতম বুদ্ধের বাণী গুলো বুকে ধারণ করে সত্যের পথে চলতে হবে। বৌদ্ধ ধর্ম শান্তির ধর্ম। ধর্ম মানুষকে সৎ ও ন্যায়ের পথে পরিচালিত করে। মানুষ র্ধমের পথে থাকলে অন্যায় ও অবিচার করে না । ধর্ম মানুষকে নীতি নৈতিকতা সচ্ছ রাখে।
বান্দরবান সদর উপজেলার রেইছা থলি পাড়া সইত্ বৌদ্ধ বিহারে নবনির্মিত “বিশ^ শান্তি ভদ্রমুণি জাদী” ভগবান বুদ্ধের উদ্দোশে উৎসর্গ করা হয়েছে।
শুক্রবার সকালে বান্দরবান সদরের রেইছা থলি পাড়ায় এই জাদীর আনুষ্ঠানিক ভাবে উৎসর্গ করেন রোয়াংছড়ি বৌদ্ধ বিহারের বিহারাধক্ষ্য ৬ষ্ঠ তম সংঘরাজ উ: ওয়াইচা রিন্দা মহাথের। উক্ত অনুষ্ঠানে বিভিন্ন বিহার থেকে আগত থের-মহাথের ভিক্ষু সংঘসহ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা, অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ আলী হোসেন, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, সিভিল সার্জন ডাঃ অং সুই প্রু, পরিবার পরিকল্পনা বিভাগের উপ পরিচালক ডাঃ অংচালু, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, সদস্য ক্য সা প্রু, সদস্য থোয়াইহ্লা মং মারমা, সদস্য তিং তিং ম্যা মারমা, পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান এর সহধর্মিনী কি কি এ মারমা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছিন আরাফাত, সাবেক প্রকৌশলী মোঃ আব্দুল আজিজ, পৌর আওয়ামীলীগের সভাপতি অমল কান্তি দাশ, রাজবিলা মৌজার হেডম্যান রুই অং প্রু চৌধুরী সহ বৌদ্ধ ধর্মালম্বী শতশত নর-নারীরা।
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর সহধর্মিণী মে হ্লা প্রু এর ঐকান্তিক প্রচেষ্টা, ব্যাক্তিগত তহবিল থেকে ও জনগণের সহযোগিতায় দেশের বৌদ্ধ ধর্মালম্বীসহ সকল সম্প্রদায়ের সুখ-শান্তি’র কামনায় ভগবান বুদ্ধের উদ্দেশ্যে এই বিশ^ শান্তি ভদ্রমুণি জাদীটি নির্মাণ করা হয়। আগামী ২৯ শে এপ্রিল বৈশাখী পূর্ণীমাকে সামনে রেখে সকলের সুখ সমৃদ্ধি কামনায় জনসাধারণের জন্য এই জাদীটি উন্মুক্ত করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Top advertise


1
এই সংবাদটিতে আপনার মতামত প্রকাশ করুন

avatar
1 Comment threads
0 Thread replies
0 Followers
 
Most reacted comment
Hottest comment thread
1 Comment authors
Manik Shyam Recent comment authors
  Subscribe  
newest oldest most voted
Notify of
Manik Shyam
Guest

Buddham Sarnam Gochami Dhammam Sarnam Gochami Sangham Sarnam Gochami