নীড় পাতা / ব্রেকিং / কাপ্তাইয়ে ২৮ মোটরযানকে মামলা ও ২টি জব্দ
parbatyachattagram

কাপ্তাইয়ে ২৮ মোটরযানকে মামলা ও ২টি জব্দ

রাঙামাটির কাপ্তাইয়ে ট্রাফিক সপ্তাহের তৃতীয় দিনে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে ২৮ টি মোটরযান এর বিরুদ্ধে মামলা, নগদ ২ হাজার ১০০ টাকা জরিমানা আদায় ও ২টি মোটরসাইকেল জব্দ করা হয়েছে।

মঙ্গলবার বিকাল সাড়ে তিনটা থেকে পাঁচটা পর্যন্ত কাপ্তাই উপজেলার রেশম বাগান এবং রাইখালী এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানের নেতৃত্বে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কাপ্তাই উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন পরিবর্তন ডটকমকে এসব তথ্য জানিয়েছেন।

ভ্রাম্যমাণ আদালতের অভিযানের সময় উপস্থিত ছিলেন কাপ্তাই ট্রাফিক বিভাগের টিআই তারক চন্দ্র পাল ও কাপ্তাই ট্রাফিক বিভাগের পুলিশ সদস্যরা।

ইউএনও রুহুল আমিন জানান, অভিযান পরিচালনা করে দেখা গেছে অধিকাংশ গাড়ীর ড্রাইভারের লাইসেন্স নাই ও গাড়ীরও ফিটনেস নাই। ফিটনেসবিহীন গাড়ী এবং লাইসেন্সবিহীন গাড়ী চালানোর অপরাধে মোটরসাইকেল, সিএনজি চালিত অটোরিকশা এবং হালকা ও ভাড়ী যানবাহন এর বিরুদ্ধে মোটরযান অধ্যাদেশ ১৯৮৩ এর বিভিন্ন ধারায় লাইসেন্সবিহীন গাড়ী চালানোর অপরাধে ২৮টি মোটরযানকে মামলা ও ২ হাজার ১০০ টাকা জরিমানা আদায় এবং ২টি মোটরসাইকেল জব্দ করা হয়েছে।

ইউএনও বলেন, ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হলে রাস্তার দু’দিকের গাড়ি চালকেরা এক-দেড় কিলোমিটার আগেই যাত্রী নামিয়ে গাড়ি ঘুরিয়ে নেয়। এতে করে সাধারণ যাত্রীদের পায়ে হেটে রাস্তা পাড়ি দিতে হয়। সাধারণ মানুষের কথা ভেবে বেশি সময় ভ্রাম্যমান আদালত পরিচালনা করা সম্ভব হয়ে উঠে না।

তৃতীয় দিনেও কাপ্তাই সড়কে ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি দেখে প্রথম ও দ্বিতীয় দিনের মতো মূহুর্তের মধ্যেই সড়কে যানবাহন চলাচল কমে যায়। সপ্তাহ জুড়ে এই অভিযান চলবে বলেও জানান ইউএনও।

এদিকে , ট্রাফিক সপ্তাহ উপলক্ষে সকল চালকদের ট্রাফিক আইন মেনে চলা, বৈধ কাগজপত্র সাথে রাখাসহ বিভিন্ন বিষয়ে সচেতন হবার জন্য পরামর্শ প্রদান করা হচ্ছে।

Micro Web Technology

আরো দেখুন

লামায় শ্রেষ্ঠ শিক্ষক ও শিক্ষার্থী নির্বাচিত হলেন যারা

উৎসবমুখর পরিবেশে বান্দরবানের লামা উপজেলায় শ্রেষ্ঠ শিক্ষক, শিক্ষার্থী ও প্রতিষ্ঠান নির্বাচন করা হয়েছে। শিক্ষা ক্ষেত্রে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

sixteen + 1 =