নীড় পাতা / পাহাড়ের সংবাদ / আলোকিত পাহাড় / ইয়ুথ’র মেহেদী উৎসব ও ঈদ সালামী বিতরণ

ইয়ুথ’র মেহেদী উৎসব ও ঈদ সালামী বিতরণ

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ইয়ুথ অর্গানাইজেশন ফর ইউনিটি ট্রাস্ট এন্ড হেল্প (ইয়ুথ) এর উদ্যোগে দ্বিতীয় বারের মত সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে ‘মেহেদী উৎসব ও ঈদ সালামী বিতরণ’ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার ২৯ রমজান সকালে রাঙামাটি শিশু নিকেতন মিলনায়তনে অর্ধশতাধিক সুবিধাবঞ্চিত শিশুদের সাথে নিয়ে মেহেদী উৎসব ও ঈদ সালামী বিতরণ করা হয়েছে।

ইয়ুথ’র যুগ্ম-সম্পাদক ম্যারেলিন এনি মারমার সঞ্চালনায় ও সভাপতি রূপেশ বড়ুয়া’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য ও অত্র সংগঠনের উপদেষ্টা অমিত চাকমা রাজু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটি প্রেস ক্লাব’র সাধারণ সম্পাদক ও দৈনিক রাঙামাটি পত্রিকার সম্পাদক এবং সংগঠনের উপদেষ্টা, আনোয়ার আল হক। বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, রেড ক্রিসেন্ট রাঙামাটি জেলা ইউনিট’র সাবেক সাধারণ সম্পাদক ও উপদেষ্টা আবু সাদাৎ মোহাম্মদ সায়েম, আরটিভি জেলা প্রতিনিধি ইয়াসিন রানা সোহেল, ইয়ুথ’র পরিচালক মো. ফজরুল ইসলাম, মো: ইকবাল হোসেন, ইমরান উদ্দীন ও মো. ফজলে রাব্বি প্রমুখ।

আলোচনা সভায় প্রধান অতিথি অমিত চাকমা রাজু বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকেই ইয়ুথ সমাজের সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর উন্নয়নে কাজ করে যাচ্ছে। এর পাশাপাশি ইয়ুথ রাঙামাটি পার্বত্য জেলায় নজির স্থাপনকারী বিভিন্ন কার্যক্রম করেছে এবং করে চলেছে। আজ ‘মেহেদী উৎসব ও ঈদ সালামী বিতরণ’ অনুষ্ঠান দ্বিতীয় বারের মতো আয়োজন করে ইয়ুথ এক বিরল দৃষ্টান্ত স্থাপন করলো এ জন্য ইয়ুথ প্রশংসার দাবিদার।’

ইয়ুথ’র পরিচালক ইমরান উদ্দীন বলেন, ইয়ুথ ২০১৬ সালে প্রথম এই ভিন্নধর্মী উদ্যোগটি গ্রহন করে এবং তৎকালীন জেলা প্রশাসক সামসুল আরেফিন এর সার্বিক সহযোগিতায় তা সফলভাবে সম্পন্ন করে। ২০১৭ সালে পাহাড় ধ্বসের সময় ইয়ুথ পরিবারের বেশিরভাগ সদস্য আশ্রয়কেন্দ্র গুলোতে সেনাবাহিনীর সেচ্ছাসেবক হিসেবে কাজ করেছে। তাই গত বছর এ আয়োজনটি করা হয়নি। এ বছরের আয়োজনকে সফল করতে ইয়ুথ’র উপদেষ্টা ও সদস্যদের সহযোগিতার পাশাপাশি রাঙামাটি পার্বত্য জেলার জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ ও বাংলাদেশ সেনাবাহিনী রাঙামাটি সদর জোন’র অধিনায়ক, লে. কর্ণেল রেদওয়ানুল ইসলাম, এসজিপি, এসইউপি, পিএসসি আমাদের সার্বিক সহযোগীতা করায় আমরা এ আয়োজন করতে পেরেছি। তাই তিনি ইয়ুথ’র পক্ষ থেকে তাদের বিশেষ ধন্যবাদ জ্ঞাপন করেন।

আলোচনা সভা শেষে ইয়ুথ এর সদস্যরা তাদের হাত খরচের টাকা বাঁচিয়ে প্রতি মাসে যে, ৫৪ জন শিশুকে শিক্ষা উপকরণ প্রদান করে। সেই ৫৪ জন শিশুর হাতে উপস্থিত অতিথিরা ঈদ সালামীর অর্থ তুলে দেন এবং প্রধান অতিথি একজন শিশুর হাতে মেহেদী পড়িয়ে দেয়ার মাধ্যমে মেহেদী উৎসব এর উদ্ভোদন করেন।
প্রসঙ্গত, ইয়ুথ সংগঠনটি ২০১৬ সালে ২১ জন, ২০১৭ সালে ৩১ জন ও ২০১৮ সালে বর্তমানে ৫৪ জন সুবিধাবঞ্চিত শিশুদেরকে নিজেদের হাত খরচের টাকা বাঁচিয়ে প্রতি মাসে শিক্ষা উপকরণ প্রদান করে চলেছে। (প্রেস বিজ্ঞপ্তি)

আরো দেখুন

লংগদু মনোরম বিহারে ২১তম কঠিন চীবর দানোৎসব

লংগদু বামে আটারকছড়া মনোরম বৌদ্ধ বিহারে ২১তম দানোত্তম কঠিন চীবর দানোৎসব ২০১৮ উদ্যাপন উপলক্ষে মহতি …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

4 × 4 =