নীড় পাতা / ব্রেকিং / ‘আওয়ামীলীগ চুক্তি করেছে, তা বাস্তবায়নও করবে’

‘আওয়ামীলীগ চুক্তি করেছে, তা বাস্তবায়নও করবে’

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, ‘আওয়ামীলীগ শান্তি চুক্তি করেছে তা বাস্তবায়নও করবে। বাদ-বাকী চুক্তি বাস্তবায়নের লক্ষ্যে আমাদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। হিংসা হানাহানি, কাটাকাটি করে তো চুক্তি বাস্তবায়নতো সম্ভব নয়। আমাদের ঐক্যবদ্ধ হয়ে পার্বত্য এলাকার উন্নয়নে কাজ করে যেতে হবে। পার্বত্য এলাকার রাস্তাঘাটসহ সার্বিক উন্নয়নে আমরা এখন অর্থনৈতিকভাবে আগের থেকে অনেক অগ্রসর হয়েছি।’

শনিবার দুপুরে রাঙামাটির কাপ্তাই উপজেলার রাইখালি ইউনিয়নে বুদ্ধ শাসন রক্ষিত বৌদ্ধ বিহারের এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, শেকড় বাঁচিয়ে রাখতে না পারলে আমরা আর আগামীতে দাঁড়াতে পারবে না। পার্বত্য এলাকার উন্নয়নে ও সম্প্রতির রাঙামাটি বজায় রাখতে দীপংকর দা’র (সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার) বিকল্প নাই।

বিহার অধ্যক্ষ সুমনা মহাথের’র সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা এনডিসি। এতে স্বাগত বক্তব্য রাখেন বিহার কমিটির সভাপতি জয়সু মারমা।

আলোচনা সভায় রাঙামাটি পার্বত্য জেলা জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবেলসহ বিহারের দায়ক-দায়িকাবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে তিনি রাঙামাটি-বান্দরবান সড়ক হতে বড়খোলা পাড়া পর্যন্ত রাস্তা নির্মাণ প্রকল্পেরও ভিত্তি প্রস্তর উদ্বোধন করেন প্রতিমন্ত্রী বীর বাহাদুর। এসময় তিনি বড়খোলা পাড়া কৃষক সমবায় সমিতিকে একটি পাওয়ার টিলার প্রদান করেন।

আরো দেখুন

পাহাড়ে রাজনৈতিক দলের কর্মসূচিতে স্কুল শিক্ষার্থীদের ব্যবহার না করার আহ্বান

‘পাহাড়ে আঞ্চলিক রাজনৈতিক দলের সংঘাতপূর্ণ অবস্থার কারণে একের পর এক হত্যার ঘটনা ঘটছে। প্রতিদিনই পড়ছে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

seventeen + fifteen =