নীড় পাতা / পাহাড়ের সংবাদ / বান্দরবান / অবৈধ পাথর উত্তোলন বন্ধের দাবীতে বান্দরবানে মানববন্ধন

অবৈধ পাথর উত্তোলন বন্ধের দাবীতে বান্দরবানে মানববন্ধন

বান্দরবানে পাহাড়ের ঝিরি-ঝরনা, ছড়া-খাল থেকে অবৈধভাবে পাথর উত্তোলন বন্ধের দাবীতে মানববন্ধন কর্মসূচী পালন করেছে পাহাড়ীরা। বৃহস্পতিবার সকালে প্রেসক্লাবের সামনে বাংলাদেশ মারমা ষ্টুডেন্টস কাউন্সিলের উদ্যোগে আয়োজিত মানববন্ধন কর্মসূচীতে পাহাড়ী শিক্ষার্থীরা ছাড়াও বিভিন্ন শ্রেণী পেশার লোকজন অংশ নেয়। মানববন্ধনে একত্বতা প্রকাশ করে স্থানীয় গনমাধ্যমকর্মীরাও পাশে দাড়ায়।
ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মমূচীতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অংচমং মারমা, বান্দরবান বন ও ভূমি অধিকার সংরক্ষন আন্দোলনের জেলা সভাপতি জুয়ামলিয়ান আমলাই, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মিনারুল হক, মারমা ষ্টুডেন্টস কাউন্সিলের প্রতিনিধি শৈম মারমা, চাক ছাত্র সংগঠনের প্রতিনিধি থোয়াই ক্য জাই চাক, ¤্রাে ছাত্র সংগঠনের প্রতিনিধি ক্রাইত পুং ¤্রাে এবং খুমি ছাত্র সংগঠনের প্রতিনিধি নাঙ্ফা খুমি প্রমুখ।
মানববন্ধনে দূর্নীতি প্রতিরোধ কমিটির নেতা অংচমং মারমা বলেন, সাঙ্গু নদীসহ জেলার কয়েকটি উপজেলায় পাহাড়ের বিভিন্ন ছড়া-ঝিরি থেকে অবৈধভাবে পাথর উত্তোলন করা হচ্ছে। এতে ছড়ার পানি শুকিয়ে যাওয়ায় পানি সংকটে ভুগছে দুর্গমাঞ্চলের মানুষেরা। পাথর উত্তোলন বন্ধ করা না হলে একসময় সাঙ্গু নদীও হুমকির মুখে পড়বে।

আরো দেখুন

বৃষ কেতু’র সাথে সদর উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাক্ষাত

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা এর সাথে নবগঠিত সদর উপজেলা প্রাথমিক শিক্ষক …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

four × two =