অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষা পেছানোর দাবিতে মানববন্ধন

2
top article add

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার রুটিন পেছানোর দবিতে মানববন্ধন করেছে রাঙামাটি সরকারি কলেজের চতুর্থ বর্ষের শিক্ষার্থীরা।
শনিবার (৩ফেব্রুয়ারি ) সকাল সাড়ে ১১টায় রাঙামাটি সরকারি কলেজে অধ্যয়নরত অনার্স ৪র্থ বর্ষের সকল বিভাগের শিক্ষার্থীদের উদ্যোগে কলেজের মূল ফটকের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে রাঙামাটি সরকারি কলেজের অনার্স ৪র্থ বর্ষের হিসাব বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মিশু দে’র পরিচালনায় বক্তব্য রাখেন, অনার্স ৪র্থ বর্ষের হিসাব বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী জান্নাতুন নাহার চুমকি, বিজয় দে, শরীফ হোসেন মুন্না, ব্যবস্থাপনা বিভাগের মো:আল মামুন, অর্থনীতি বিভাগের শিক্ষার্থী ওমর ফারুক, ইসলামি ইতিহাস বিভাগের শিক্ষার্থী মুসলিম উদ্দিন, নাজিম উদ্দিন প্রমূখ।
শিক্ষার্থীরা তাদের বক্তব্যে বলেন, আমাদের একটাই দাবি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন অনার্স ৪র্থ বর্ষের অপ্রত্যাশিত পরীক্ষার সময় পিছাতে হবে। কারণ আমাদের অনেকেরই ৩য় বর্ষের বিভিন্ন বিষয়ে মান উন্নয়ন ও অকৃতকার্য রয়েছে। ৩য় বর্ষের পরীক্ষার সময় সূচির মধ্যে ৪র্থ বর্ষের পরীক্ষা চললে, আমরা ৩য় বর্ষের মান উন্নয়ন ও অকৃতকার্য থাকা বিষয়গুলোর জন্য পড়ালেখা করবো নাকি, ৪র্থ বর্ষের পরীক্ষার জন্য প্রস্তুতি নিবো। রুটিনে এমনও অনেক পরীক্ষা আছে যেগুলোর মধ্যে আজকে ৪র্থ বর্ষের পরীক্ষা হলে আগামীকাল ৩য় বর্ষের পরীক্ষা। এই ধরণের রুটিনে আমরা পরীক্ষা দিলে আমরা কোনভাবেই ভালো ফলাফল করতে পারব না।
তাই আমাদের দাবি অন্তত: অনার্স ৩য় বর্ষের পরীক্ষার পর ৪র্থ বর্ষের পরীক্ষা শুরু করা হোক এবং প্রকাশিত হওয়া ৪র্থ বর্ষের রুটিন সংশোধন করা হোক।
মানববন্ধনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন রাঙামাটি সরকারি কলেজের অনার্সের বিপুল সংখ্যাক শিক্ষার্থী অংশ গ্রহন করে। মানববন্ধন শেষে একটি মিছিল কলেজ ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

এই সংবাদটিতে আপনার মতামত প্রকাশ করুন

avatar
  Subscribe  
Notify of